শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | কমিশনে জমা ৬৯৬টি অভিযোগ

Reporter: Priti Saha | লেখক: Pallabi Ghosh ২৩ মার্চ ২০২৪ ১৮ : ১৯Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: লোকসভার নির্ঘণ্ট ঘোষণা হতেই একের পর এক অভিযোগ সামনে আসছে। প্রতিদিনই কমিশনের কাছে জমা পড়ছে একাধিক অভিযোগ। ১ মার্চ থেকে অভিযোগ নেওয়া শুরু করেছে কমিশন। এখনও পর্যন্ত সিভিজিলে ৬৯৬ টি অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে ৫৬৫ টি কেসে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।
নগদ টাকা থেকে শুরু করে গয়না-সহ একাধিক জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক এলাকা থেকে। ৫ কোটি টাকার বেশি অর্থ বাজেয়াপ্ত করেছে কমিশন। প্রায় ২৬ কোটি টাকার মদ, ১৩ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করা হয়েছে। গয়না সহ বিভিন্ন সামগ্রী বাজেয়াপ্ত হয়েছে প্রায় ২০ কোটি টাকার। অন্যদিকে শুরু হয়েছে মনোনয়ন পত্র পেশ। এখনও পর্যন্ত কোচবিহার ৪টি, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ৩টি মনোনয়ন পেশ করা হয়েছে বলা জানানো হয়েছে কমিশনের তরফে।
ভোট পর্ব চলাকালীন সরকারি খরচে কোনও ইফতার পার্টির আয়োজন করা যাবে না বলে নির্বাচন কমিশন জানিয়েছে। সব রাজ্যের মুখ্যসচিব এবং মুখ্যনির্বাচনী আধিকারিকদের উদ্দ্যেশ্যে জারি করা এক নির্দেশিকায় কমিশন জানিয়েছে, কোনও ধর্মীয় অনুষ্ঠানে সরকারি অর্থ খরচ করা উচিৎ নয়। বিশেষ করে এই সময় যখন নির্বাচনী আদর্শ আচরনবিধি বলবৎ রয়েছে। তবে কোনও ব্যক্তি বিশেষের উদ্যোগে তাঁর ব্যক্তিগত খরচে এধরণের অনুষ্ঠানের আয়োজনে কোনও বাধা নেই বলে কমিশন জানিয়েছে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



03 24